ইতালি যাওয়ার পথে নিখোঁজ নবীগঞ্জের এক যুবক

ইউরোপের দেশ গ্রিস থেকে ইতালি যাওয়ার পথে নিখোঁজ রয়েছেন হবিগঞ্জের সামসুদ আহমেদ নামের এক যুবক। তিনি গত ৯ জুলাই ক্রোয়েশিয়া থেকে ইতালির উদ্দেশে রওয়ানা দেন। এরপর থেকেই নিখোঁজ রয়েছেন। এতে দুশ্চিন্তা ও উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন পরিবার-পরিজন। নিখোঁজ স্বজনরা এমন তথ্য নিশ্চিত করেছেন।

নিখোঁজ সামসুদ আহমেদ হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের রাইয়াপুর এলাকার মৃত সুলায়মান উল্লার পুত্র।

নিখোঁজের স্বজনরা জানান, ইউরোপে যাবার স্বপ্নে বিভোর ছিলেন সামসুদ। প্রায় ৫ বছর পূর্বে প্রথমে ইরাক পাড়ি জমান। সেখান থেকে ইরান-তুরস্ক হয়ে প্রায় ২ বছর পূর্বে গ্রিসে পৌঁছান সামসুদ।

দীর্ঘদিন ইউরোপের দেশ গ্রিস অবস্থান করার পর প্রায় আড়াই মাস পূর্বে ইতালি যাবার জন্য অবৈধ পথে যাত্রা শুরু করেন। প্রথমে গ্রিস থেকে বিভিন্ন পথে বসনিয়া পৌঁছান। সেখানে পুলিশের হাতে ধরা পড়ে এক মাস জেলেও ছিলেন।

গত ৯ জুলাই ক্রোয়েশিয়া থেকে ইতালির উদ্দেশ্যে রওয়ানা দেন। ইতালিগামী গাড়ীটি ইতালি সীমান্তে পৌঁছালেও সামসুদর কোনো খোঁজ মিলছে না। এতে পরিবার-পরিজনের মধ্যে দুশ্চিন্তা ও শঙ্কা কাজ করছে।

আদম পাচারকারীদের কোন তথ্যও জানেন না পরিবারের সদস্যরা। তবে, তারা বিভিন্ন মাধ্যমে খবর পেয়েছেন সামসু রাস্তায় অসুস্থ হলে দালালসহ বাকিরা তাকে গাড়ি থেকে নামিয়ে রাস্তায় রেখেই চলে যায়। তবে এখন পর্যন্ত সঠিক কোন তথ্য পাওয়া যায়নি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.