১৫-২৩ জুলাই চলবে অভ্যন্তরীণ ফ্লাইট

১৪ দিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার থেকে আবারও অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল শুরু হচ্ছে। মঙ্গলবার বেসামরিক বিমান চলাচল (বেবিচক) কর্তৃপক্ষের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে সব ধরনের অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল করবে। ওই দিন থেকে পরবর্তী ৯ দিন অর্থাৎ ২৩ জুলাই ভোর ৬টা পর্যন্ত ফ্লাইট চলবে। বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশন্স মেম্বর গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী এম জিয়া উল কবির স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৩ জুলাই ভোর ৬টা থেকে ৫ আগস্ট পর্যন্ত অভ্যন্তরীণ রুটে সব ধরনের ফ্লাইট চলাচল বন্ধ থাকবে।

এর আগে করোনা প্রাদুর্ভাবের কারণে বেবিচক দুই দফায় গত ১ জুলাই থেকে ৭ জুলাই এবং ৮ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট চলাচল বন্ধের নির্দেশনা জারি করে। আসন্ন ঈদুল আজহা উপলক্ষে মানুষের চলাচলের জন্য ফের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দেয় বেবিচক।

এদিকে করোনা মহামারি সংক্রমণের মধ্যে কঠোর স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে বিমানসহ দেশের বেসরকারি ইউএস-বাংলা ও নভোএয়ার। মঙ্গলবার এই তিন এয়ারলাইন্সের পাঠানো পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এয়ারলাইন্স কর্মকর্তারা জানান, বেবিচকের অনুমতির পর আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে ফের অভ্যন্তরীণ রুটে শুরু করা হচ্ছে ফ্লাইট পরিচালনা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস বাংলা ও নভোএয়ারের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার-সৈয়দপুর-যশোর-সিলেট-বরিশাল ও রাজশাহী রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা শুরু হবে। আগ্রহী যাত্রীদের সংশ্লিষ্ট এয়ারলাইন্সের নির্দিষ্ট বুথ বা টিকিট কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করতে হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.