চান্দবাগ চা বাগানে ফ্রি চক্ষু শিবিরে আড়াইশ’ রোগীকে চিকিৎসাসেবা প্রদান

রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের চান্দবাগ চা বাগান হাসপাতালে এম. আহমেদ টি ল্যান্ডস কোম্পানি লিমিটেড-এর উদ্যোগে এক ফ্রি চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার অনুষ্ঠিত এ চক্ষুশিবিরে চান্দবাগ চা বাগান, ফুলবাড়ি চা বাগান, নূরজাহান চা বাগান, লালাখাল চা বাগান, আফিয়া নগর চা বাগান, হাবিব নগর চা বাগান, খানঁ চা বাগান, আমিনাবাদ চা বাগানের প্রায় আড়াইশ’ রোগীর চক্ষু পরীক্ষা করে ব্যবস্থাপত্র দেয়া হয়। এর মধ্যে বাছাইকৃত পঞ্চাশজন রোগীকে মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালে নিয়ে তাদের চোখে অস্ত্রোপচার করা হবে।
বিনামূল্যে চক্ষু চিকিৎসা কার্যক্রম উদ্বোধন উপলক্ষে চান্দবাগ চা বাগানের ব্যবস্থাপক মো. মুজিবুর রহমানের সভাপতিত্বে ও সহকারী ব্যবস্থাপক এস. এম. আলী রেজার পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এম. আহমেদ টি এন্ড ল্যান্ড কোম্পানি লিমিটেড-এর মহাব্যবস্থাপক সৈয়দ মহিউদ্দিন, বিশেষ অতিথি হিসেবে আমিনাবাদ চা বাগানের ব্যবস্থাপক আতিকুর রহমান, মৌলভীবাজার বি এন এস বি চক্ষু হাসপাতালের মেডিকেল অফিসার ড. চন্দ্রশেখর কর, মেডিকেল এর রিফ্রেকশনিস্ট ডা. আব্দুল মান্নান উপস্থিত ছিলেন। চিকিৎসা কার্যক্রমে অংশগ্রহণ করেন দেওয়ান রুহুল আমিন চৌধুরী, রকি আহমেদ, প্যারামেডিক শুকুর মোহাম্মদ প্রমুখ।
বিনামূল্যে চক্ষু চিকিৎসা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এম. আহমেদ টি এন্ড ল্যান্ডস কোম্পানি লিমিটেডের-এর মহাব্যবস্থাপক সৈয়দ মহিউদ্দিন বলেন, মানুষের শরীরের গুরুত্বপূর্ণ একটি অংশ হচ্ছে চক্ষু। একজন মানুষের হাত বা পায়ে কোনো সমস্যা থাকলে সে কিছু কাজ করতে পারবে, কিন্তু চক্ষু ভাল না থাকলে সে সারা জীবনের জন্য অন্ধ হয়ে বসে থাকবে। এজন্য আমরা সবাই যার যার অবস্থান থেকে গরিব অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে এবং বিশেষ করে চোখের পরিচর্যা ও চিকিৎসাকে গুরুত্ব দিতে হবে।
— বিজ্ঞপ্তি ।।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.