Sylhet Express

রাতের আঁধারে জৈন্তাপুরে সানরাইজ কিন্ডার গার্টেন স্কুল দখলের পাঁয়তারা

0 ৪৭২

স্টাফ রিপোর্টারঃ সিলেটের জৈন্তাপুর উপজেলায় জোরপূর্বক দখল করে নেয়া হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। উপজেলার সানরাইজ কিন্ডার গার্টেন বিদ্যালয় জোরপূর্বক দখল করে নেওযায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। শিক্ষার্থীরা ভয়ে স্কুলে যেতে পারছে না। প্রভাবশালী মহলের ভূমিখেকু রাসেল-মুতলিব-ও শামিম চক্রের চাপে স্কুল ছাড়তে বাধ্য হয়েছেন শিক্ষকরা ।
এ নিয়ে সানরাইজ কিন্ডার গার্টেন বিদ্যালয়ের শিক্ষক ও স্কুল মালিকপক্ষ সরকারী বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ প্রেরণ করেছেন।

জানা যায়,রাসেল-মুতলিব-ও শামিম এলাকায় প্রভাবশালী হওযায় ভয়ে কেউ প্রতিবাদ করার সাহস পায় না।
সানরাইজ কিন্ডার গার্টেন বিদ্যালয়ের মালিক মফছুছুল আম্বিয়া চৌধুরী জানান,স্কুলটি দীর্ঘদিনের গ্রামবাসীর দাবি। কিন্তু একটি মহল স্কুলের ভবিষ্যৎ নষ্টের পায়তারা করছেন।

ওই স্কুলের ছাত্র ছাত্রীদের অভিবাবক অনেকেই বলেন, স্কুলটি প্রতিষ্ঠার পর আমাদের ছেলে মেয়েরা ক্লাস করেছে । স্কুল কূতপক্ষ টিনসেডের কাচা ঘর থেকে পাচ তলা ভবনও নির্মান করে দিয়েছেন । জৈন্তাপুর উপজেলার অনেকের সাথে আলাপ হলে তারা বলেন, স্কুলটি গ্রামের জন্য বিশেষ প্রয়োজন। কারণ এলাকার কোমলমতি শিক্ষার্থীদের দূর দূরান্তে গিয়ে স্কুলে ভর্তি হতে হয়। স্কুলের শিক্ষক শিক্ষিকারা জানান, দীর্ঘদিন থেকে স্কুলটি পরিচালনা হয়ে আসছে। বর্তমানে ভূমিখেকু রাসেল-মুতলিব-ও শামিম চক্র জোরপূর্বক স্কুল দখল নেওযার পায়তারা চালিয়ে জাচ্ছে অবিরাম । এমন পরিস্থিতির কারণে কেউ কেউ অন্যত্র ক্লাস করছে। ভয়ে শিক্ষার্থীরা স্কুলে আসে না।

স্কুল দখলকারী ভূমিখেকু রাসেল-মুতলিব-ও শামিম চক্র স্কুলের জায়গা নিজেদের জায়গা বলে দাবি করে আসছেন ।
খোজ নিয়ে জানাজায় ২২ ডিসেম্বর রাতে। ভূমিখেকু রাসেল-মুতলিব-ও শামিম চক্র জোর পূর্বক দখল করে বিদ্যালয়ের যাবতীয় কাগজপত্র বই পুস্তক দলিল ইত্যাদি লুট করে তালা ঝুলিয়ে বিদ্যালয় দখল করে নাম মুছে দিয়েছে প্রভাবশালী ৷ রাসেল মুতলিবের সন্ত্রাসী নেতৃত্বে টাকা পয়সা,মূল্যবান ডকুমেন্ট লুটপাট করে নিয়ে যায়।

এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার বরাবর ও জৈন্তাপুর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে স্কুল কর্তৃপক্ষ৷ অপরদিকে বিদ্যালয় দখলের সংবাদ শিক্ষার্থীদের অভিভাবক মহলে ছড়িয়ে পড়লে দ্রুত অভিভাবক সদস্যরা এসে দখলকারীদের ধাওয়া করলে অভিভাবকদের দখলে আছে বিদ্যালয়টি। অভিভাবকদের দাবী,প্রশাসন দ্রুত তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা অন্যথায় যে কোন ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা গঠতে পারে ৷বিদ্যালয় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে ৷

এ ঘটনায় জৈন্তাপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করলেও থানা কর্তৃপক্ষ কোনও পদক্ষেপ গ্রহণ করেন নাই।২৩ ডিসেম্বর পুলিশ ঘটনাস্হল সরেজমিন তদন্ত করার পরও প্রভাবশালীদের চাপে থানা কর্তৃপক্ষ নিরব ভূমিকা পালন করছে।
এব্যাপারে শীগ্রই পদক্ষেপ গ্রহণ না করলে স্কুলের বড় ধরনের ক্ষতির সম্মুখীন হতে পারে বলে মনে করছেন এলাকার জনসাধারণ।

জৈন্তাপুরে সানরাইজ কিন্ডার গার্টেন স্কুল দখল করে বিদ্যালয়ের যাবতীয় কাগজপত্র বই পুস্তক দলিল দস্তাবেজ লুট করে তালা ঝুলিয়ে বিদ্যালয় দখল করে নাম মুছে দিয়েছে প্রভাবশালী ভূমি খেকু৷ এঘটনায় উপজেলা নির্বাহী বরাবর ও জৈন্তাপুর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে কর্তৃপক্ষ৷ অপরদিকে বিদ্যালয় দখলের সংবাদ শিক্ষার্থীদের অভিভাবক মহলে ছড়িয়ে পড়লে দ্রুত অভিভাবক সদস্যরা এসে দখলকারীদের দাওয়া দিয়ে অভিভাবকরা দখলে নিয়েছে বিদ্যালয়টি ৷ অভিভাবকদের দাবী দ্রুত প্রশাসন তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের অন্যতায় যে কোন ধরনের রক্ষক্ষীয় সংঘর্ষের ঘটনা গঠতে পারে ৷ বিদ্যালয় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে ৷

মন্তব্য
Loading...