Sylhet Express

সিলেট-ঢাকা মহাসড়কের ঝোপ ঝাড় পরিস্কার পরিচ্ছন্নতা

0 ১০৬

ওসমানীনগর:সিলেট-ঢাকা মহাসড়কের ওসমানীনগর উপজেলার মহাসড়কের পাশে ঝোপ ঝাড় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছে সামাজিক সংগঠন ইয়াং স্টার বয়েজ ক্লাবের সদস্যরা। বৃহস্পতিবার দুপুরে ওসমানীনগর থানার সামন থেকে তাজপুর-কদমতলা বাজার এলাকা পর্যন্ত ঢাকা-সিলেট মহা সড়কের দুপাশে থাকা ঝোপ ঝাড় পরিষ্কার পরিছন্ন অভিযান পরিচালনা করতে দেখা যায় সংগঠনের সদস্যদের।

ক্লাবের সভাপতি জুনেদ আহমদ, সাধারণ সম্পাদক আজিজুল ইসলামসহ ক্লাবের সদস্যরা সকাল থেকে মহাসড়কের দু-পাশে থাকা ঝোপ ঝাড় পরিষ্কার শুরু করলে তাদের বেতিক্রমী কাজে কাজে সহায়তা করেন ওসমানীনগর থানা পুলিশ ও ট্রাফিক পুলিশ সদস্যরা। তাদের এমন ব্যতিক্রমী উদ্যোগের প্রশংসা করেন স্থানীয়রাও।

এসময় সংগঠনের সভাপতি জুনেদ আহমদ, সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, কার্যকরী সিনিয়র সদস্য, রুহেন আহমদ চৌধুরী, মুক্তার আহমদ, লিটু মিয়া, জাহাঙ্গীর আহমদ, জুয়েল আহমদ, শাহজাহান চৌধুরী বলেন,আমাদের ক্লাবের প্রতিষ্ঠালগ্ন থেকে এলাকায় বিভিন্ন সেবামূলক ও সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছি।এরই ধারাবাহিকতায় আমরা ওসমানীনগর থানার সম্মুখ থেকে তাজপুর-কদমতলা বাজার এলাকা পর্যন্ত পরিচ্ছন্নতা অভিযান সম্পন্ম করেছি। আগামীতে এর পরিধি আরো বাড়বে। আমাদের এই কাজে সার্বিক ভাবে সহযোগিতা ও উৎসাহ প্রদান করেছেন ওসমানীনগর থানা অফিসার ইনচার্জসহ থানায় কর্মরত পুলিশ সদস্যরা।

সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকে আমরা আমাদের সাধ্যমতো সেবা মূলক কর্মকান্ড পরিচালনা করে আসছি। মহাসড়কের দুই পাশে যে আবর্জনার স্তপ থাকায় সাধারণ জনগনের স্বাস্থ্য ঝুঁকিসহ দূর্ঘটনার ঘটনাও ঘটছে। আমরা ক্লাবের সদস্যরা সম্মেলিতভাবে মিলিত হয়ে নিজ নিজ উদ্যোগে মহাসড়কের পার্শে থাকা আবর্জনার স্তবসহ আগাছা, ঝোপ ঝাড় পরিস্কার করেছি। আমরা সবাইকে নিয়ে পরিস্কার পরিচ্ছন্ন আমাদের ওসমানীনগর । কার্যক্রম অব্যাহত থাকবে।

উল্লেখ্য,মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে সমাজের সার্বিক উন্নয়নে কাজ চালিয়ে যাচ্ছে সিলেটের ওসমানীনগরের ইয়াং ষ্টার বয়েজ ক্লাব নামক স্বেচ্ছাসেবী সংগঠন।মানবিকতার প্রতি উৎস্বর্গকৃত মানব জীবনের প্রতিশ্রুতিই হচ্ছে সংগঠনের মূলমন্ত্র। এরই ধারাবাহিকতায় মানবিক চেতনাবোধ থেকে স্বেচ্ছাশ্রমে রাস্তাঘাট মেরামতসহ সমাজ উন্নয়নে কাজ করে গিয়ে ইতিমধ্যে সামাজিক মূল্যবোধের দৃষ্টান্ত স্থাপন করেছে স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠন ইয়াং ষ্টার বয়েজ ক্লাব।

মন্তব্য
Loading...