Sylhet Express

বিশ্বনাথে মসজিদ নিয়ে ফেসবুকে কটুক্তি করায় কিশোর আটক

0 ১১৮

বিশ্বনাথ সংবাদদাতা :চিনের উইঘুর মসজিদ নিয়ে ফেসবুকে কটুক্তিমূলক পোষ্ট দেওয়ায় সিলেটের বিশ্বনাথে প্রিন্স বয় শিমুল (১৭) নামের এক কিশোরকে আটক করেছে থানা পুলিশ। (১৯ আগস্ট) বুধবার দুপুর ২টায় তার নিজ বাড়ি কাঠলী পাড়া থেকে তাকে আটক করা হয়।

এ ঘটনায় তথ্য প্রযুক্তি আইনে শিমুলের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন থানার ওসি শামিম মুসা।জানা গেছে, গত সোমবার ‘শ্রীকৃষ্ণ যুব সংঘ’ নামের ফেসবুক গ্রুপে শিমুল তার ‘প্রিন্স বয় শিমুল’ নামের ফেসবুক আইডি থেকে চিনের (উইঘর মসজিদ ভেঙ্গে করা হয়েছে সৌচাগার) নামে একটি কটুক্তিমুলক পোস্ট দেয়।

সেই সাথে সৌচাগার উদ্বোধন কাকে দিয়ে করা হবে এ নিয়ে সে চিনের প্রেসিডেন্ট শি চিনফিং ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি সম্বলিত আরও একটি ব্যঙ্গাত্মক ছবি পোস্ট করে।ওই পোস্টটি স্থানীয় মুসলিম সম্প্রদায়ের ফেসবুক ব্যবহারকারীদের দৃষ্টিগোচর হলে তারা ক্ষুব্ধ হয়ে উঠেন। পরদিন মঙ্গলবার বিকেলে স্থানীয়রা তাকে পোস্টটি মুছে ফেলতে অনুরোধ করলেও সে তা প্রত্যাখ্যান করে। পরে গতকাল বুধবার সকালে এ ঘটনা নিয়ে স্থানীয় বৈরাগী বাজার এলাকায় মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের মধ্যে চরম উত্তেজনা দেখা দেয়।বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মুসা বলেন, আটক শিমুলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

মন্তব্য
Loading...