Sylhet Express

অর্থ বরাদ্দ আছে করোনা ভ্যাকসিন সংগ্রহে : অর্থমন্ত্রী

0 ৭২

করোনাভাইরাসের ভ্যাকসিন বাজারে আসলে তা দ্রুত সংগ্রহ করার জন্যে সরকার প্রয়োজনীয় অর্থ বরাদ্দ রেখেছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। প্রথম দেশ হিসেবে ভ্যাকসিন অনুমোদন দেয়ার পর রাশিয়ার সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে বলেও জানান তিনি।
বুধবার অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে অনলাইন ব্রিফিং করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

এ সময় সাংবাদিকের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, অনেক দেশ অ্যাডভান্স টাকা পয়সাও দিয়েছে। কনটাকচুয়াল অবলিগেশনে অনেক দেশ গিয়েছে। আমি স্বাস্থ্যমন্ত্রীকে সেই কথাই বললাম। আমাদেরও এই ধরনের ব্যবস্থায় যেতে হবে। অক্সফোর্ডের কথা আসছে। আমাদের সকল সোর্স থেকে চেষ্টা করতে হবে যেখান থেকে আমরা পেতে পারি। কারণ হলো ভ্যাকসিন সবার লাগবে।মন্ত্রী বলেন, এখনও ভ্যাকসিন হাইলাইজ হয়নি। যদিও রাশিয়া গতকালকে বলেছে তারা প্রাইমারি স্টেজে আছে। ভ্যাকসিন তারা প্রয়োগ করেছে। আমার মনে হয় রাশানটাই প্রথমে মার্কেটে আসতে পারে। রাশিয়ার যে সোর্স তাদের সঙ্গে আমাদের যোগাগোর করতে হবে। যারাই তৈরি করে তাদের সঙ্গে আমাদের যোগাযোগ করতে হবে। আর এর জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ রাখা হয়েছে বলেও জানান তিনি।

মুস্তফা কামাল বলেন, আমরা অর্থও রেখে দিয়েছি এ জন্য। ভ্যাকসিন পাওয়ার জন্য যখনই প্রয়োজন হবে তখন যেন আমরা অর্থায়ন করতে পারি।করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগে বিশ্বের প্রথম দেশ হিসেবে অনুমোদন দিয়েছে রাশিয়া। জানা গেছে, ইতিমধ্যে ২০টি দেশ রাশিয়ার কাছে ভ্যাকসিন চেয়ে আবেদন জানিয়েছে।

মন্তব্য
Loading...