সংস্কারের অভাবে বালাগঞ্জ বাজারে যানবাহন চলাচলের একমাত্র রাস্তাটি জলাবদ্ধতায় নাজেহাল অবস্থা!

জাগির হোসেন, বালাগঞ্জ: দীর্ঘদিন থেকে প্রয়োজনীয় সংস্কারের অভাবে বালাগঞ্জ বাজারের প্রধান এই সড়কের পুরাতন থানার সম্মুখ মারাত্মক গর্তের সৃষ্টি হয়েছে। হালকা বৃষ্টি হলেই বাজারের ভিতরের সড়কের এই অংশটিতে প্রায় হাটুসমান নর্দমার পানিতে সয়লাব হয়ে যায়। ফলে নর্দমার পঁচা দুর্গন্ধযুক্ত পানিতে হাঁটতে গিয়ে উপজেলার বিভিন্ন স্থান থেকে বাজার সদাই করতে বাজারে আসা হাজার হাজার পথচারীদের দুঃভোগ। বালাগঞ্জ বাজারের ওই রাস্তায় বড় বড় গর্ত আর নর্দমার পানিতে জলাবদ্ধতায় নাজেহাল পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ নিয়ে জনমনের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

সরজমিনে দেখা গেছে, বালাগঞ্জ বাজারে প্রাণকেন্দ্র পুরাতন থানা সংলগ্ন সড়কের পাশাপাশি মদনমোহন মার্কেট,পূবালী ব্যংক, ডাকঘর, সাবরেজিস্টার অফিস, কাজী অফিস ও বালাগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদ, সহ গুরুত্বপূর্ণ ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ সড়কের মাঝ বরাবর মারাত্মক গর্তের সৃষ্টি হয়ে নর্দমার পানিতে কাঁদাজলে একাকার। ওই স্থানে দুরবস্থার কারণে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে এলাকাবাসী অভিযোগ করেছেন।

গত প্রায় ৫/৬ বছর যাবত বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ সড়কের ওই অংশে প্রয়োজনীয় সংস্কারে অভাবে ওই সড়কের পুরাতন থানা রোডের অংশে সীমাহীন দুর্ভোগ দেখা দিয়েছে। দীর্ঘদিন যাবত সড়কে নর্দমার পানি ও কাঁদাজলে একাকার হয়ে রয়েছে। বিশেষ করে বর্ষা মৌসুম আসলে বড় বড় গর্তের কারণে জলাবদ্ধতায় পথচারী, ছাত্রছাত্রী, ক্রেতা-বিক্রেতাদের চলাচল প্রায় অসম্ভব হয়ে পড়ে। সড়কে চলাচলকারী যানবাহন, যাত্রী এবং পথচারীরা এ অবস্থায় মারাত্মক হয়রানীর মধ্যে পড়েছেন। উক্ত স্থানে গর্তের কারণে প্রায় সময় বাজারের মধ্যে ছোটখাট দুর্ঘটনা ঘটছে। শ্বাসকষ্ট জনিত ও প্রসবজনিত রোগীদের নিয়ে এই রাস্তা দিয়ে আসা যাওয়া ব্যাপক ক্ষতিকর।

বালাগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান মো: আব্দুল মুনিম, বালাগঞ্জ বাজার বণিক সমিতির সভাপতি মো: জুনেদ মিয়া, সাবেক সভাপতি মাখন মিয়া, সাধারণ সম্পাদক মো: কাওছার আহমদ, অটোরিক্সা (সিএনজি) শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শামীম আহমদ সহ প্রমুখ জানান, বাজারের অগ্রগতি, উন্নয়ন ও ব্যবসায়ী সহ সর্বস্তরের মানুষের স্বার্থে জরুরী ভিত্তিতে বাজারের উল্লিখিত সড়ক সংস্কার, ড্রেন নির্মাণসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানিয়েছেন।

জনমনের ক্ষোভ ও দুর্ভোগ লাগব করতে উপজেলা নির্বাহী অফিসার দেবাংশু কুমার সিংহের সাথে ‘সুরমা নিউজ টোয়েন্টিফোর’র’ প্রতিনিধি আলাপ করলে তিনি বলেন, হাঁটা চলার জন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হচ্ছে বলে, আশ্বাস দেন তিনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.