Sylhet Express

শীঘ্রই দেখা হবে সিলেটে : ভারত অধিনায়ককে জামাল

0 ৮১

সোমবার ছত্রিশে পা রেখেছেন ভারত ফুটবল দলের অধিনায়ক সুনিল ছেত্রি। ভারতের জার্সিতে সবচেয়ে বেশি গোলের (৭২) রেকর্ডগড়া এ স্ট্রাইকারের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতীয় অধিনায়ককে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে জামাল লিখেছেন, ‘শুভ জন্মদিন বন্ধু। শীঘ্রই আমাদের সিলেটে দেখা হবে।হ্যাঁ! জামাল ভূঁইয়া আর সুনিল ছেত্রিদের সিলেটে দেখা হবে ১২ নভেম্বর। ঐ দিনটার জন্য বাংলাদেশের ফুটবলমোদীরা অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছে। অপেক্ষার কমতি নেই ভারতীয় ফুটবল সমর্থকদেরও। সেদিন দক্ষিণ এশিয়ার ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ও ভারত মুখোমুখি হবে বিশ্বকাপ বাছাইয়ের ফিরতি ম্যাচে।

এ ম্যাচটি নিয়ে উত্তেজনার আগুন থাকবে। কারণ দুই দলের প্রথম ম্যাচটি কলকাতার সল্টলেকে ১-১ গোলে ড্র হয়েছিল গতবছরের ১৫ অক্টোবর। অর্ধ লক্ষাধিক ভারতীয় দর্শকের সামনে সেদিন বাংলাদেশ জয়ের কাছ থেকে ফিরে এসেছে। পিছিয়ে থাকা ভারত ম্যাচে শেষ হওয়ার ২ মিনিট আগে গোল করে হার এড়িয়েছিল।ভারতের মাটিতে ভারতকে কাঁপিয়ে দেয়া বাংলাদেশ ঘরের মাঠে কী করবে? বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া বরাবরই বলে আসছেন, ভারতকে হারানো সম্ভব। কলকাতায় যে খেলাটা খেলেছেন তারা সিলেটে ঐ খেলাটাই অধিনায়ক চান সতীর্থদের কাছে। তাহলেই সিলেটের মহারণে জিততে পারবে লাল-সবুজ জার্সিধারীরা।

১৩ মাস পর দুই দেশের লড়াই নিয়ে রোমাঞ্চিত বাংলাদেশের ফুটবল দর্শকরা। ফুটবলাররাও কম রোমাঞ্চিত নন। সুনিল ছেত্রিকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে সিলেটের বিপলু আহমেদ লিখেছেন,‘শুভ জন্মদিন সুনিল। পরের সাক্ষাৎ হতে যাচ্ছে আমার হোম সিটি সিলেটে। ম্যাচটি নিয়ে আমি খুব উত্তেজিত।’বিশ্বকাপ বাছাইয়ের যে চারটি ম্যাচ খেলেছে বাংলাদেশ সেগুলোর মধ্যে সবচেয়ে উত্তেজনাকর ছিল ভারতের বিপক্ষে ম্যাচটি। ঐ ম্যাচের আগে কলকাতার দর্শকরা বাংলাদেশের জালে ৫-৬ গোল দেয়ার হুমকি দিয়ে রেখেছিলেন। এমন কি সুনিল ছেত্রির কাছে হ্যাটট্রিক দেখার আহ্বানও ছিল স্থানীয় দর্শকদের। কিন্তু মাঠে ছিল ভিন্ন চিত্র। বাংলাদেশকে রুখে দিতে পেরেই সেদিন বিশ্বজয়ের আনন্দ করেছিল কলকাতার দর্শকরা।

ফিরতি ম্যাচ নিয়ে বাংলাদেশের সমর্থকদের প্রত্যাশার পারদ উঠে আছে অনেক ওপরে। ‘জয় চাই, জয় চাই’ স্লোগানে ১২ নভেম্বর সিলেট জেলা স্টেডিয়ামের গ্যালারি ভরিয়ে দেবেন সমর্থকরা। আর মাঠের কাজটি করতে হবে জামাল-বিপলুদের।

মন্তব্য
Loading...