দুইবার মঞ্চে ওঠার চেষ্টা করে ব্যর্থ মাশরাফি, আবেগ আপ্লুত বৃদ্ধ মুয়াজ্জিন

ভিন্নমত ভিন্নপথ, সবাই মিলে একহাত’ এ শ্লোগানকে সামনে রেখে গতকাল রবিবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা জনতার মুখোমুখি হয়েছিলেন। এ সময় নিজামুদ্দিন (৭০) নামে এক বৃদ্ধ মাশরাফির সঙ্গে কথা বলার জন্য দুইবার মঞ্চে ওঠার চেষ্টা করেন, কিন্তু মানুষের ভিড়ে দু’বারই ব্যর্থ হন। বিষয়টি মাশরাফির দৃষ্টিগোচর হয়।মাশরাফি তখনই মঞ্চ থেকে নেমে গিয়ে দর্শক সারিতে বসা নিজামুদ্দিনের কাছে বসে কুশল বিনিময় করেন এবং তার সমস্যার কথা শোনেন ও সমাধানের আশ্বাস দেন। নিজামুদ্দিন নড়াইলের লোহাগড়া উপজেলার কালনাঘাট জামে মসজিদের মুয়াজ্জিন। জীবনে কোনোদিন কোনো সংসদ সদস্যের (এমপি) সঙ্গে কথা বলার সুযোগ পাননি তিনি।

এমপি মাশরাফির মানবিক ব্যবহারে মুগ্ধ মুয়াজ্জিন নিজামুদ্দিন আবেগ আপ্লুত হয়ে বলেন, ‘আমি জীবনে এই প্রথম দেখলাম কোনো এমপি আমার মতো একজন মানুষের কাছে জানতে চাইলেন, আপনার কী সমস্যা? কেমন আছেন? কিভাবে সংসার চলে?’
দেশের সব জনপ্রতিনিধি এবং প্রশাসনের কর্মকর্তা যদি সাংসদ মাশরাফি বিন মর্তুজার মতো মানবিক হতেন এবং জবাবদিহিতার কথা ভাবতেন, তাহলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে এত সময় লাগতো না বলে অনুষ্ঠানে উপস্থিত বক্তারা মন্তব্য করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.