Sylhet Express

পূর্ব জাফলং বনভিটের ২২ হেক্টর জমি উদ্ধার

0 ৪১

গোয়াইনঘাট প্রতিনিধি : সিলেটের গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলংয়ের বনভিটের ২২ হেক্টর ভূমি অবৈধ ভাবে জবর দখল করে দীর্ঘ দিন ডাম্পিং ইয়ার্ড স্থাপন করে একটি কুচক্রী মহল।

দীর্ঘ পরে হলেও জাফলং বনভিটের ভূমি উদ্ধারে সরকার ও স্থানীয় বনভিট কর্মকর্তাদের প্রচেষ্টায় ২২ হেক্টর ভূমি উদ্ধার করে, উক্ত ২২হেক্টর ভূমিতেই বৃক্ষরোপণ করা হয়েছে বলে জানান, জাফলং বনভিট কর্মকর্তা মোঃ জহিরুল ইসলাম। জাফলং বনভিটের রূপায়িত বনায়ন অবৈধ দখল, ও বনভিট এলাকার সৌন্দর্য রক্ষার্থে ভিটের নিজস্ব অর্থায়নে ৪২৬ মিটার গার্ডওয়াল নির্মানে উদ্যোগে নিয়েছেন।

আজ সোমবার (২৭জুলাই) জাফলং বনভিটের ৪২৬ মিটার গার্ডওয়াল নির্মানে কাজের প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও সিলেট জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত সভাপতি সামসুল আলম।গার্ডওয়াল নির্মাণ কালে তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে জোড়েই বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছে সরকার। সরকারের নির্দেশনাকে সামনে রেখে সরকারি প্রতিষ্ঠান ও সকল পর্যায়ের নেতা কর্মী সহ সকলকেই বৃক্ষরোপণে আহ্বান করেছেন মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী নির্দেশনাকে সামনে রেখেই বনভিটের জায়গায় কেউ যাতে অবৈধ ভাবে ভিটের রূপায়িত বনায়ন নষ্ট করে ডাম্পিং ইয়ার্ড তৈরি করতে না পারে সে জন্যই ভিটের ৪২৬ মিটার দেয়াল নির্মাণ করা হয়েছে।এ সময় আরো উপস্থিত ছিলেন, সারী রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা কর্মকর্তা সাদ উদ্দিন, জাফলং বনভিটের ভিট কর্মকর্তা জহিরুল ইসলাম রাজু সহ ভিটের কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য
Loading...