Sylhet Express

সিলেটে দুই ল্যাবে শনাক্ত ৭৪ জনের করোনা

0 ৩৪

সিলেটে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। রোববার (২৬ জুলাই) দুই ল্যাবে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা.মো.জাহিদুল ইসলামসহ বিভাগের আরও ৭৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

নতুন ৭৪ জনের ৪৮ জনই সিলেট জেলার বাসিন্দা।সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৭ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৪৭ জনের করোনা শনাক্ত হয়।ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, রোববার কলেজের ল্যাবে ২৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে সিলেট জেলার ২৪ জন আর সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারের একজন করে রয়েছেন।তিনি আরও জানান,সিলেটে শনাক্তদের মধ্যে সিটি করপোরেশন ও সদর উপজেলার ২০ জন, গোলাপগঞ্জ উপজেলার দুজন,ওসমানীনগর ও দক্ষিণ সুরমার একজন করে রয়েছেন। করোনা আক্রান্তদের সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা.মো.জাহিদুল ইসলামও রয়েছেন।

এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হন সিটি করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, মেয়র আরিফুল হক চৌধুরীর স্ত্রী সামা হক চৌধুরী, সিসিকের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা আ ন ম মনসুফ, মেয়রের ব্যক্তিগত সহকারী মুহিবুল ইসলাম ইমন। তবে তাদের সবাই করোনা জয় করে সুস্থ হয়ে উঠেছেন।এদিকে,শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান,রোববার কলেজের ল্যাবে ১৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে ২৪ জন সিলেট জেলার এবং ২৩ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ হাজার ৪৮৭ জনে। এর মধ্যে সিলেট জেলায় ৪ হাজার ৩০ জন, সুনামগঞ্জে ১ হাজার ৪২১, হবিগঞ্জে ১ হাজার ১১৭ এবং মৌলভীবাজারে ৯১৯ জন রোগী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

রোববার দুপুর পর্যন্ত সিলেট বিভাগের ৩ হাজার ১০০ জন রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৯৮২,সুনামগঞ্জে ১০৬২,হবিগঞ্জে ৫৬১, মৌলভীবাজারে ৪৯৫ জন রয়েছেন। আর এ বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৫ জন। এর মধ্যে সিলেট জেলায় ১০১ জন,সুনামগঞ্জে ১৪ জন, হবিগঞ্জে ১০ এবং মৌলভীবাজার জেলায় ১০ জন রয়েছেন।

মন্তব্য
Loading...