Sylhet Express

লাক্কাতুরা মাঠে অবৈধ হাট বসানোর চেষ্টা,জেলা প্রশাসক বরাবর ২য় দফায় স্মারকলিপি প্রদান

0 ১২৮

সিলেট সরকারী উচ্চ বিদ্যালয়,রাবার বাগান লাক্কাতুরা সিলেট, মাঠে গরুর হাট না বসাতে জেলা প্রশাসক বরাবর ন্যাশনাল টি কোম্পানী লিমিটেড এর ২য় দফায় স্মারক লিপি প্রদান। ২২-০৭-২০২০ইং তারিখে সিলেট সরকারী উচ্চ বিদ্যালয়, লাক্কাতুরা সিলেট, মাঠে গরুর হাট না বসাতে জেলা প্রশাসক বরাবর ন্যাশনাল টি কোম্পানী লিমিটেড এর লাক্কাতুরা চা বাগানের ব্যাব্স্থাপক কর্তৃক লিখিত ২য় দফায় দেয়া প্রেরিত স্মারক লিপিতে বলা হয়েছে লাক্কাতুরা চা বাগানটি সরকারের নিয়ণ্ত্রনাধীন মেসার্স ন্যাশনাল টি কোম্পানী লিমিটেড এর অধীনস্থ একটি চা বাগান। দেশে করোনা ভাইরাস এর ব্যাপকতার কারনে আসন্ন ঈদ উল আযহা উপলক্ষ্যে লাক্কাতুরা চা বাগান এর অভ্যান্তরে কোথাও যাতে পশুর হাঠ স্থাপিত না হয় তার জন্য অত্র চা বাগানের পক্ষ থেকে বিগত ১৪-০৭-২০২০ইং তারিখ ৮৪৩নং পত্রের মাধ্যমে আপনাকে অনুরোধ করা হয়।

উক্ত পত্রের প্রেক্ষিতে আপনার অফিস থেকে প্রয়োজনীয় কার্যক্রমের জন্য পুলিশ কমিশনার এস.এম.পি’কে ২০-০৭-২০২০ই তারিখে ৩৭৪নং পত্র প্রদান করা হয়। ইদানীং স্থানীয়ভাবে লোকমুখে প্রচার হচ্ছে যে, আসন্ন ঈদ উল আযহা উপলক্ষ্যে লাক্কাতুরা চা বাগানের অভ্যন্তরে অবস্থিত সিলেট সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে পশুর হাঠ স্থাপিত হবে। এই ঘটনার প্রেক্ষিতে চা বাগানের শ্রমিকদের মধ্যে তীব্র উত্তেজনা সৃষ্টি হয়েছে, যার ফলে শ্রম অসন্তোষ সৃষ্টি হয়ে আইনশৃংখলার চরম অবনতির আশঙ্কা রয়েছে এবং এব্যাপারে তারা ইতিমধ্যে মানববন্ধন করার ব্যাপারে নিম্ন স্বাক্ষরকারী (আশরাফুল মতিন চৌধুরী, ব্যাবস্থাপক, লাক্কাতুরা চা বাগান) কে অবগত করে রেখেছে। কোরবানীর পশুর হাট উপলক্ষ্যে বিভিন্ন জেলা থেকে লোকজনের আসা যাওয়া ও ব্যাপক জনসমাগম ঘটবে। বর্ণীত স্থানের আঁশেপাশে চা বাগানের শ্রমিক কলোনী অবস্থিত হওয়ায় শ্রমিকরা করোনা সংক্রমণের ব্যাপারে তীব্রভাবে আতঙ্কিত। এরই প্রেক্ষিতে নিম্নস্বাক্ষর কারী (আশরাফুল মতিন চৌধুরী, ব্যাবস্থাপক, লাক্কাতুরা চা বাগান) গতকাল সন্ধ্যায় মোবাইল ফোনের মাধ্যমে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা, সিলেট সদর, সিলেট ও ভারপ্রাপ্ত কর্মকর্তা, এয়ারপোর্ট থানা’কে অবগত করেন।

অতএব জনাব উপরোক্ত বিষয়গুলো বিবেচনা করত: আসন্ন ঈদ উল আযহা উপলক্ষ্যে বর্ণিত স্থান সহ অত্র চা বাগানের অভ্যান্তরে কোথাও যাতে পশুর হাঠ স্পাপিত না তার জন্য প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করতে আপনাকে সবিনয়ে নিবেদন করা যাচ্ছে।
উল্লেখ্য সিলেট সরকারী উচ্চ বিদ্যালয়, লাক্কাতুরা সিলেট, মাঠে গরুর হাট না বসাতে গতকাল স্কুলটির শিক্ষার্থী এবং চা শ্রমিকেরা মানববন্ধন করেছেন।

মন্তব্য
Loading...