Sylhet Express

অনির্দিষ্টকালের জন্য ‘নিষিদ্ধ’ চিত্রনায়ক জায়েদ খান

0 ৭৯

বিনোদন ডেস্ক:চিত্রনায়ক জায়েদ খানকে নিষিদ্ধ ঘোষণা করেছেন বাংলাদেশ চলচ্চিত্রের স্বার্থ সংশ্লিষ্ট ১৮টি সংগঠন। সম্মিলিতভাবে এই সিদ্ধান্ত নিয়েছেন তারা।বুধবার (১৫ জুলাই) দুপুরে এফডিসির জহির রায়হান মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্ত জানানো হয়।

১৮টি সংগঠনের পক্ষ থেকে এ সিদ্ধান্ত জানান পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।লিখিত বক্তব্যে বলা হয়,চলচ্চিত্র নির্মাণ সংক্রান্ত নীতিমালা কমিটি প্রণীত নীতিমালার সবচেয়ে বেশি বিরোধিতা করেছেন জায়েদ খান। জায়েদের কারণেই শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটি এ নীতিমালা মেনে নিতে পারছে না। এছাড়া জায়েদ বিভিন্ন শিল্পী-কুশলীকে নানাভাবে হয়রানি ও মিথ্যা মামলা দিয়েছেন এবং নানাভাবে ক্ষমতার দাপট দেখিয়ে যাচ্ছেন।

লিখিত বক্তব্যে আরও বলা হয়,২০১৯ সালের ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবসের ছয় লাখ টাকা খরচের হিসাব দেননি জায়েদ। এমনকি জাতীয় কমিটির অর্থ সংক্রান্ত কমিটির চেয়ারম্যান আবদুল লতিফ বাচ্চু বারবার চিঠি দিলেও তিনি সভায় উপস্থিত হননি এবং হিসাবও দেননি। তাই মঙ্গলবার (১৪ জুলাই) থেকে জায়েদ খানকে চলচ্চিত্র সংশ্লিষ্ট কর্মকাণ্ডে অনির্দিষ্টকালের জন্য ‘নিষিদ্ধ’ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে’।

এছাড়াও সভায় বলায় হয়, ‘নিষিদ্ধ শিল্প-কুশলীদের নিয়ে কোন প্রযোজক-পরিচালক কাজ করলে তাকেও সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক বহিষ্কার করা হবে’।

মন্তব্য
Loading...