Sylhet Express

গোয়াইনঘাটে করোনার ভয়ে আসেনি কেউ, দাফন করল পুলিশ

0 ৭১

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে সিলেটে প্রায়ই পুলিশকে মানবিক কাজে দেখা যাচ্ছে। মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে করোনায় মারা যাওয়া সিলেটের গোয়াইনঘাটের এক বৃদ্ধকে দাফন করেছে পুলিশ।

অথচ করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার ভয়ে কেউ মরদেহ দাফনে এগিয়ে আসেনি। সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিনের নির্দেশে মরদেহ গোসল দেয়া থেকে শুরু করে জানাজা ও দাফন সবই করেছে গোয়াইনঘাট থানা পুলিশ।পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার ৩ নম্বর পূর্ব জাফলং ইউনিয়নের পশ্চিম লাখেরপাড় এলাকার ইস্কন্দর আলী (৬৫) দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও হৃদরোগে আক্রান্ত ছিলেন। কিছুদিন আগে তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হন। গত ১২ জুলাই নমুনা পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। পরদিন দিবাগত রাতে ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মঙ্গলবার দুপুরে পশ্চিম লাখেরপাড় জামে মসজিদে গোয়াইনঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল হোসেনের নেতৃত্বে একদল পুলিশের উপস্থিতি সামাজিক দূরত্ব বজায় রেখে জানাজা অনুষ্ঠিত হয়। দুপুর ২টা ১০ মিনিটে পরিবারের লোকজনের উপস্থিতিতে গোয়াইনঘাট থানা পুলিশ ইসকন্দর আলীর দাফন সম্পন্ন করে।সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ( সদর ও গণমাধ্যম) মো. লুৎফুর রহমান বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বৃদ্ধ ইস্কন্দর আলী মারা যাওয়ায় সংক্রমিত হওয়ার ভয়ে মরদেহের কাছে কেউ যাচ্ছিলেন না। এ অবস্থায় সিলেটের পুলিশ সুপার স্যারের নির্দেশে সুরক্ষা সামগ্রী পরে মরদেহ দাফনের সকল কার্যক্রম সম্পন্ন করে গোয়াইনঘাট থানা পুলিশ। আগামীতেও পুলিশের এমন মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।

মন্তব্য
Loading...