Sylhet Express

হালকা বৃষ্টিতেই বাসার ভিতর পানি,অপরিকল্পিত উন্নয়নের খেসারত দিচ্ছে নগরবাসী,

0 ১৩৮

অপরিকল্পিত উন্নয়নের খেসারত দিচ্ছে নগরবাসী। হালকা বৃষ্টিতেই হাটু পানি লেগে থাকে। ড্রেনেজ ব্যবস্থা ভালো না থাকার কারণে হালকা বৃষ্টি দিলেই জলাবদ্ধতা দেখা দেয়। হাঁটু পরিমাণ পানিতে তলিয়ে যায় বাসা-বাড়ি। এতে করে দুর্গন্ধও ছড়িয়ে পড়ে চারদিকে।
প্রবল বৃষ্টিতে বৃহস্পতিবার মধ্যরাত পর্যন্ত বিপর্যস্ত হয়ে পড়েছে সিলেট নগর জীবন। কেবল হাঁটুপানি নয়, কোমড় পানিতে বন্দি হয়ে পড়েছেন নগরবাসী।

সরজমিন ঘুরে দেখা গেছে, নগরীর অন্যতম ব্যস্ত এলাকা দরগাগেইট, আম্বরখানা, লামাবাজার, বিলপাড় ও লালদিঘিরপাড় এলাকার রাস্তাও বাসায় রাত ২টা পর্যন্ত পানিতে নিমজ্জিত ছিল। এছাড়াও শহরের নিচু এলাকা শাহজালাল উপশহরের অনেকগুলো সড়ক ও বাসায় হাটু পানি। এই জলাবদ্ধত কারনে দেখা দিয়েছে নগর জীবনে ছন্দপতন।

স্থানীয়রা জানিয়েছেন- ড্রেনেজ ব্যবস্থা ভালো না থাকার কারণে ভারি বর্ষণ হলেই নগরীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়। জলাবদ্ধতার কারণে ড্রেন ও স্যুয়ারেজের পানি রাস্তার উপর আচড়ে পড়ে। এতে করে দুর্গন্ধও ছড়িয়ে পড়ে চারদিকে।এর আগে সিলেট আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী জানিয়েছিলেন, ১০ দিন সিলেট অঞ্চলে একটানা বৃষ্টিপাত হবার সম্ভাবনার কথা।

মন্তব্য
Loading...