Sylhet Express

টানা দ্বিতীয় ম্যাচে হারলো বাংলাদেশ

0 ২৮০

স্পোর্টস ডেস্ক:: শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে এবারের এশিয়া কাপ শুরু করলেও গ্রুপপর্বে আফগানিস্তানের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে হার এড়াতে পারলো না মাশরাফি-সাকিব-মুশফিকরা। টিম ইন্ডিয়া ৭ উইকেটের জয় তুলে নিয়েছে। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই ব্যর্থ লাল-সবুজরা।

গত এশিয়া কাপের দুই ফাইনালিস্ট বাংলাদেশ-ভারত। সেবার বাংলাদেশকে হারিয়ে শিরোপা জিতেছিল টিম ইন্ডিয়া। এই আসরের সুপার ফোরের ম্যাচে দুবাইয়ে মুখোমুখি হয়ে বাংলাদেশ ৪৯.১ ওভার শেষে সব উইকেট হারিয়ে তোলে ১৭৩ রান। জবাবে, ৩৬.২ ওভারে তিন উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

দুবাইয়ে বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায় মাঠে নামে দুই দল। টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত (৭) এবং লিটন দাসের (৭) বিদায়ে শুরুতেই চাপে পড়ে বাংলাদেশ। তিন নম্বরে নামা সাকিব ১৭ আর মুশফিকুর রহিম ২১ রান করেন। মোহাম্মদ মিঠুন ৯ রান করলেও মাহমুদুল্লাহ ২৫ রান করেন। এরপর মোসাদ্দেক ১২, মাশরাফি ২৬, মেহেদি হাসান মিরাজ ৪২ রান করলে ৪৯.১ ওভারে অলআউট হওয়ার আগে বাংলাদেশ করে ১৭৩ রান।

ভারতের পেসার জাসপ্রিত বুমরাহ তিনটি আর ভুবনেশ্বর তিনটি উইকেট নেন। স্পিনার রবীন্দ্র জাদেজা চারটি উইকেট পান।

১৭৪ রানের টার্গেটে ওপেনিংয়ে নামেন শিখর ধাওয়ান এবং রোহিত শর্মা। ইনিংসের ১৫তম ওভারে দলীয় ৬১ রানের মাথায় প্রথম উইকেট হারায় ভারত। সাকিবের বলে এলবির ফাঁদে পড়ার আগে শিখর ধাওয়ান ৪৭ বলে চারটি চার আর একটি ছক্কায় করেন ৪০ রান।

এরপর রুবেলের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন ১৩ রান করা আম্বাতি রাইডু। ১০৬ রানে ভারতের দুই উইকেটের পতন হয়। ৩৬তম ওভারে মাশরাফির বল তুলে মারতে গিয়ে মিঠুনের হাতে ধরা পড়েন মহেন্দ্র সিং ধোনি (৩৭ বলে ৩৩)। জয় থেকে তখন ভারত মাত্র ৪ রান দূরে। এই উইকেট তুলে নেওয়ার মধ্যদিয়ে মাশরাফি ওয়ানডে ফরম্যাটে পাকিস্তানের গতিদানব শোয়েব আখতারকে উইকেট শিকারের দিক দিয়ে টপকে যান। শোয়েব আখতারের ২৪৭ উইকেটের পাশেই ছিলেন ম্যাশ। এখন তার উইকেট সংখ্যা ২৪৮। রোহিত শর্মা ১০৪ বলে ৫টি চার আর ৩টি ছক্কায় করেন অপরাজিত ৮৩ রান। দিনেশ কার্তিক ১ রানে অপরাজিত থাকেন।

এর আগে গ্রুপপর্বে নিজেদের প্রথম দুই ম্যাচেই জিতেছে ভারত। আর নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ভারত প্রথম ম্যাচে হংকংকে উড়িয়ে দিয়ে পাকিস্তানের বিপক্ষেও জিতেছিল বড় ব্যবধানে। আগামী ২৩ সেপ্টেম্বর আবারো আফগানিস্তান এবং ২৬ সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে মাশরাফি-সাকিব-মুশফিকরা।

মন্তব্য
Loading...