কুলাউড়ায় শামীমের হত্যাকারী “শের বাহাদুর” আটক…….!

কুলাউড়া প্রতিনিধি:: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বয়ক ও উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আজমল আলী শামীমের হত্যাকারি হিসাবে প্রাথমিকভাবে সনাক্ত উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের রাজনগর গ্রামের ফরিদ আলীর পালক হাতি “শের বাহাদুর”কে আটক করা হয়েছে।

গাজীপুর বন বিটের বিট অফিসার রিয়াজ উদ্দিন জানান, জেলা জুড়ে জনশ্রুতি রয়েছে ষাড়েরগজ পাহাড়ে বিচরনকারী হাতিদ্বারা গত ১৮সেপ্টেম্বর রাতে শামীম নিহত হয়েছেন। এই মর্মে জনমনে আতঙ্ক সৃষ্টি হওয়ায় গত বৃহস্পতিবার(২০/০৯) বিকালে গাজীপুর বনবিটের বিট অফিসার বন প্রহরি ও হাতির প্রকৃত মাহুত মুহিদ আলী ও তার কয়েকজন সংগী মাহুত সহ ষাঁড়েরগজ পাহাড়ে ব্যাপক তল্লাসী চালিয়ে বিকালের দিকে অভিযুক্ত “শের বাহাদুর” কে জুড়ি উপজেলার সাগরনাল ইউনিয়নের লক্ষীছড়া বাঁশ মহালে একটি মেদি হাতি সহ দেখতে পান। এসময় (মাস্ত আক্রান্ত) হাতিটি প্রাকৃতিক কারণে ক্ষিপ্ত ছিল। তাকে নাম ধরে ডাকার পর সে প্রতিবাদ জানায়।

বিট অফিসার আরো জানান, পুরুষ হাতি যখন ক্ষিপ্ত হয় (আঞ্চলিক ভাষায় গরম হওয়া) তখন তারা অত্যন্ত হিংস্্র হয়ে উঠে। অবশেষে বিভিন্ন কৌশলে মেদি হাতি সহ শেরবাহাদুর কে বশে এনে হাতির মালিক রাজনগর গ্রামের ফরিদ আলীর বাড়ীতে নিয়ে আসা হয়। মেদি হাতিটিকে সংগে থাকায় সে এখন অনেকটা শান্ত রয়েছে বলে বিট অফিসার জানান। এক প্রশ্নের জবাবে বিট অফিসার জানান, শামীম নিহত হওয়ার পেছনে “শের বাহাদুর’ জড়িত কিনা না তা তিনি বলতে পারবেন না। এদিকে গত বুধবার ময়না তদন্ত শেষে নিহত আজমল আলী শামিমের জানাজা কুলাউড়া উত্তরবাজার ঈদগাহে অনুষ্টিত হয়। জানাজায় প্রচুর লোক সমাগম হয়েছিলো।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.