সিলেটে আরিফ পাচ্ছেন ‘ধানের শীষ’, ১২ নেতাকে ঢাকায় তলব

0 ৪২৩

আসন্ন সিলেট সিটি নির্বাচনে আওয়ামী লীগ যখন নিজেদের প্রার্থী ঠিক করে ফেলেছে তখনও পিছিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় ঐক্য জোট। আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী যখন সিলেটের অলিগলি, পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন; তখন বিএনপি ব্যস্ত ছিল নিজেদের প্রার্থীদের দেনদরবার নিয়ে। অবশেষে সকল জল্পনা-কল্পনা ইতি ঘটতে চলেছে আজ বুধবার।

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে (সিসিক) টানা দ্বিতীয়বারের মতো বিএনপি প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতিকের টিকিট পাচ্ছেন বর্তমান সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। দলের একটি নির্ভরযোগ্য সূত্র বাংলাপ্রেসকে বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্রটি জানায়, আজ বুধবার সিলেট থেকে এক ডজন নেতাকে ঢাকায় জরুরি তলব করা হয়েছে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম তাদের ডেকেছেন। দুপুরের মধ্যেই তাদেরকে ঢাকায় থাকার কথা জানানো হয়েছে।

আর সিলেট থেকে যাওয়া এই ১২ জনের তালিকায় সিলেট জেলা ও মহানগর বিএনপি সভাপতি, সাধারণ সম্পাদকসহ শীর্ষ নেতৃবৃন্দ রয়েছেন।

বিএনপি’র একটি সূত্র জানিয়েছে, সিলেট থেকে যাওয়া ১২ নেতার হাত দিয়েই দ্বিতীয়বারের মতো সিটি নির্বাচনের টিকিট তুলে দেয়া হবে আরিফুল হক চৌধুরীর হাতে। এসময় আরিফের সমর্থনে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশনাও দেয়া হবে বলে সূত্রটির দাবি।

এদিকে এ ব্যাপারে জানতে সিলেট মহানগর বিএনপি’র সভাপতি ও দলের মনোনয়ন প্রত্যাশী নাসিম হোসাইন গনমাধ্যমকেকে বলেন, ‘সিলেট থেকে আমাদেরকে জরুরিভাবে ঢাকায় ডাকা হয়েছে। সম্ভবত সিটি নির্বাচনে প্রার্থীতার ব্যাপারে আলোচনা করা হবে।

কাকে প্রার্থী হিসেবে ঠিক করা হয়েছে এমন প্রশ্নের উত্তরে নাসিম বলেন- এখনো কোন প্রার্থী নির্ধারণ করা হয়নি। আমরা ঢাকায় গেলে বুঝতে পারবো।’

অন্যদিকে বিএনপি’র প্রার্থী হিসেবে আরিফকে ঠিক করা হলেও জোটগত বাঁধার এখনও সমাধান হয়নি। জোটের অন্তর্ভূক্ত জামায়াত ও খেলাফত মজলিসও সিসিক নির্বাচনে নিজেদের প্রার্থী দিতে প্রস্তুত। দু’টি প্রধান ইসলামী রাজনৈতিক সংগঠনের প্রার্থী এহসানুল মাহবুব জোবায়ের ও কে এম আব্দুল্লাহ আল মামুন এখনও মাঠে প্রচার প্রচারণা চালাচ্ছেন। তারা এখনও সরে যাননি নির্বাচনের মাঠ থেকে।

আজ বুধবার বিকালে ঢাকায় ২০ দলীয় ঐক্যজোটেরও বৈঠক রয়েছে। ওই বৈঠকে সিসিক মেয়র প্রার্থী চূড়ান্ত করা হবে। এমনটি জানিয়েছেন খেলাফত মজলিস সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক কে এম আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেন, বিএনপি’র একক প্রার্থী ঠিক করা হয়ে থাকতে পারে। কিন্তু জোটের প্রার্থী এখনও চূড়ান্ত করা হয়নি। এটি আজ বিকালে চূড়ান্ত হবে।

মন্তব্য
Loading...