বিল অনাদায়ে ৩ ঘন্টা বিদ্যুৎহীন সিলেট রেলস্টেশন

0 ১৫২

অর্ধকোটি টাকা বিল অনাদায়ে মঙ্গলবার প্রায় তিন ঘন্টা অন্ধকারে ছিলো সিলেট রেলওয়ে স্টেশন। পাওনা টাকার জন্য মঙ্গলবার বেলা একটার দিকে সিলেট রেল স্টেশনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় বিদ্যুৎ বিভাগ। বকেয়া বিলের আংশিক পরিশোধের পর বিকেল ৪টার দিকে সংযোগ পুণরায় চালু করা হয়।

এদিকে, ৩ ঘন্টা বিদ্যুৎ না থাকায় বিপাকে পড়েন সিলেট রেল স্টেশনে আসা যাত্রীরা। বিদ্যুতের অভাবে বন্ধ ছিলো টিকিট বিক্রি। ফলে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, সিলেট রেল স্টেশনের কাছে বিদ্যুৎ বিভাগে ৫১ লাখ ৩৪ হাজার টাকা বিল বকেয়া রয়েছে। বারবার তাগাদা দেওয়ার পরও বিল পরিশোধ না করার আজ (মঙ্গলবার) দুপুরে সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

সিলেট রেলস্টেশনের ব্যবস্থাপক কাজী শহিদুর রহমান বলেন, বেলা একটার দিকে বিদ্যুৎ বিতরণ বিভাগের কর্মীরা হঠাৎ এসে রেলস্টেশনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। এতে রেলস্টেশনের সব কার্যক্রম বন্ধ হয়ে যায়। টিকিট বিক্রি বন্ধ থাকায় যাত্রীরা দুর্ভোগে পড়েন। তবে এতে ট্রেন চলাচলে কোনো ব্যাঘাত ঘটেনি বলে জানান তিনি।

তিনি বলেন, দুপুরের মধ্যেই আমরা বিদ্যুৎ বিভাগকে ১৪ লাখ ৭৬ হাজার টাকার চেক প্রদান করি।

বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ সিলেট-৩ এর নির্বাহী প্রকৌশলী মো. হেলাল উদ্দিন সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রেলস্টেশন কর্তৃপক্ষ ১৪ লাখ ৭৬ হাজার টাকার একটি চেক প্রদান করেছে। এই চেক পাওয়ার পরই আমরা রেল স্টেশনের সংযোগ চালু করে দিয়েছি। বকেয়া বাকী টাকাও তারা দ্রুত প্রদান করবেন বলে আশ্বাস দিয়েছেন।

এ বিষয়ে বিদ্যুৎ বিক্রয় বিতরণ বিভাগ সিলেটের প্রধান প্রকৌশলী সরদার আজম মোহাম্মদ বলেন, অনেক সরকারী প্রতিষ্ঠানের কাছেই আমাদের বিশাল অংকের বিল বকেয়া পরে আছে। বকেয়া টাকা পরিশোধ না করলে সবার বিরুদ্ধেই আমরা এভাবে অভিযানে নামবো। বকেয়া বিল পরিশোধের জন্য ইতোমধ্যে সবাইকে নোটিশ করা হয়েছে।

মন্তব্য
Loading...