নিলামে উঠছে সাইফুর রহমানের ‘বাগান বাড়ি’

0 ৯৬৩

বিএনপির-জামায়াত জোট সরকারের আমলে সিলেট বিভাগের আলোচিত নাম ছিল মৌলভীবাজার সদর উপজেলার নিতেস্বরের ‘বাগান বাড়ি’। সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমান এলাকায় আসলে এই বাগান বাড়িতেই থাকতেন। ২০০১ সালে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াও এই বাড়িতে এসেছিলেন। সাইফুর রহমান এলাকায় থাকলে সরগম থাকত এই বাগানবাড়ি।

প্রশাসন এবং দলীয় নেতাদের সাথে জরুরি বৈঠক এখানেই বসত। সাইফুর রহমান মারা যাওয়ার পর সে বাগানবাড়িতে সাইফুর পুত্র এম. নাসের রহমান ২০১২ সালে ১ হাজার ৩৮৬ শতক জমিতে ৮৫ কক্ষবিশিষ্ট আন্তর্জাতিক মানের ‘দুসাই রিসোর্ট অ্যান্ড স্পা’ তৈরি করেন। কিন্তু দেশ বিদেশের পর্যটকদের কাছে পরিচিত ‘দুসাই রিসোর্স এন্ড স্পা’ ওঠছে নিলামে। ব্যাংকের টাকা পরিশোধ না করায় তা নিলামে উঠছে বলে জানা গেছে।

এমাসের শুরুতে একটি জাতীয় দৈনিক পত্রিকায় এ সংক্রান্ত একটি নিলাম বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এম নাসের রহমান, এম কায়সার রহমান, এম শফিউর রহমান, মেয়ে সাইফা রহমান সিদ্দিকী ও এম নাসের রহমানের মেয়ে ফারহীন আমিরাহ রহমানের কাছে আইএফআইসি ব্যাংক ২০১৮ সালের ৩১ মার্চ পর্যন্ত সুদসহ ৮৭ কোটি ৫৬ লাখ ১৭ হাজার ৮৬২ টাকা ৭০ পয়সা পাওনাদার। ওই টাকা পরিশোধ না করায় ‘দুসাই রিসোর্ট এন্ড স্পা’ নিলামে তোলার ঘোষণা দেওয়া হয়েছে।

আগামী ২৭ জুন দুপুর সাড়ে ১২টায় রাজধানীর পুরানা পল্টনে ব্যাংকটি প্রিন্সিপাল শাখায় দরপত্র খোলা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এ ব্যাপারে যোগাযোগের চেষ্টা করেও রিসোর্টটির ব্যবস্থাপনা পরিচালক এম নাসের রহমানের সাথে যোগাযোগ করা যায়নি।

এ প্রসঙ্গে আইএফআইসি ব্যাংকের প্রিন্সিপাল শাখার ম্যানেজার (ক্রেডিট) শফিউদ্দিন মিল্কি জানান, ‘ব্যাংকের পাওনা টাকা ফেরত পেতে ‘দুসাই রিসোর্ট অ্যান্ড স্পা’র নিলাম ডাকা হয়েছে।

ব্যাংকের আইন বিভাগ বিষয়টি তদারকি করছে বলে জানান এ ব্যাংক কর্মকর্তা।

মন্তব্য
Loading...