দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনার প্রতিপক্ষ ফ্রান্স

0 ১৪৪

শেষ পর্যন্ত অনুমানটাই সত্যি হলো। নাইজেরিয়ার বিপক্ষে দাপুটে জয় পেয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে আর্জেন্টিনা। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মেসিদের প্রতিপক্ষ ফ্রান্স। পল পগবা, গ্রিজম্যান, এমবাপ্পে, জিরুদদের ফরাসি দলটাকে এবারের আসরে সবচেয়ে কঠিন প্রতিপক্ষ ভাবা হচ্ছে। মনে করা হচ্ছে, ঘাম ঝড়িয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠা সাদা-আকাশি জার্সিদের কঠিন পরীক্ষাই নেবে ফ্রান্স।

এবারের বিশ্বকাপে আর্জেন্টিনার শুরুটা ভালো হয়নি। আইসল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচেই পয়েন্ট হাতছাড়া করে মেসির দল। পরের ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে তো বিধ্বস্তই হয় আর্জেন্টিনা। তাই দ্বিতীয় মাচে মাঠার নামার আগে জয় ছাড়া বিকল্প আর কোনো রাস্তা ছিল না মেসিদের সামনে। নাইজেরিয়াকে পেয়ে দারুণভাবে জ্বলে ওঠেন মেসি অ্যান্ড কোং। সুপার ঈগলদের ২-১ গোলে হারায় আর্জেন্টিনা। তবে আলবিসেলেস্তাদের জয় নিশ্চিত হয় আইসল্যান্ডের বিপক্ষে ক্রোয়েশিয়ায় ২-১ গোলে জয় পাওয়ায়।

এর আগে ‘সি’ গ্রুপ থেকে সেরা হয়েই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে ফ্রান্স। বিশ্বকাপের সুচি অনুযায়ী সি গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দল খেলবে ‘ডি’ গ্রুপের রানার আপ দলটির সঙ্গে। সেই হিসেবে ৩০ জুন, শনিবার রাত আটটায় ফ্রান্সের মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনা। এই ম্যাচের জয়ী দল কোয়ার্টার ফাইনালে খেলবে উরুগুয়ে-পতুর্গালের ম্যাচের জয়ী দলের বিপক্ষে।

মন্তব্য
Loading...