সুনামগঞ্জে বজ্রপাতে নিহত ৩, আহত ৩

0 ৬৮

গত মার্চ ও এপ্রিল মাসে বজ্রপাতে সারা বাংলাদেশে ৭০জনের মৃত্যুর পর মে মাসের প্রথম দিনেই সুনামগঞ্জে বজ্রপাতের শিকার হয়ে মারা গেলেন আরো ৩ জন। একই দিনে সুনামগঞ্জ জেলায় আহত হয়েছেন আরো তিনজন। মঙ্গলবার (১ মে) দুপুরে সুনামগঞ্জ সদর ও জামালগঞ্জে পৃথক বজ্রপাতের ঘটনায় এই হতাহতের ঘটনা ঘটে।

জামালগঞ্জে বজ্রপাতে নিহত হয়েছেন কমলা কান্ত তালুকদার (৬০) এবং আহত হয়েছে তার দুই ছেলেসহ ৩ জন। মঙ্গলবার দুপুরে উপজেলার ফেনারবাক ইউনিয়নের খুঁজারগাঁও গ্রামের সামনের হাওরে এই বজ্রপাতের ঘটনা ঘটে।

একই সময়ে সুনামগঞ্জ সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের হাওরে কৃষক আব্দুর রশিদ (৪৫) বজ্রপাতে নিহত হয়েছেন।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুর ১২ টায় জামালগঞ্জের খুঁজারগাঁও গ্রামের বাড়ির সামনের হাওরে কাজ করা অবস্থায় বজ্রপাতের ঘটনায় কমলাকান্ত তালুকদার (৬০) ঘটনাস্থলেই নিহত হন। এসময় কমলাকান্তের বড় ছেলে জামালগঞ্জ ডিগ্রি কলেজের ছাত্র প্রিন্স তালুকদার (২০) এবং ছোট ছেলে নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী সৈকত তালুকদার (১৫) গুরুতর আহত হয়।

পরে দুই ভাইকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এবং এঘটনায় আহত একই গ্রামের পাণ্ডব তালুকদারের ছেলে আহত জ্ঞান রঞ্জন তালুকদার (৪৫) কে জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জামালগঞ্জে বজ্রপাতের ঘটনায় একজন নিহত ও তিনজন আহত হওয়ার ঘটনা নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মনিসর চৌধুরী।

এদিকে সুনামগঞ্জ সদর উপজেলার দেখার হাওরে একই সময়ে মোল্লাপাড়া ইউনিয়নের আব্দুল হাশেমের ছেলে আব্দুর রশিদ (৪৫) বজ্রপাতে নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল্লাহ।

জামালগঞ্জে বজ্রপাতের ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আল ইমরান নিহত কমলাকান্ত তালুকদারের সৎকারের জন্য ৫ হাজার টাকা এবং আহত দুই ছেলের চিকিৎসার জন্য আরো ৫ হাজার টাকা অনুদান দিয়েছেন।

এদিকে উপজেলার ভীমখালী ইউনিয়নের কলকতখাঁ গ্রামের মৃত মুক্তার আলীর ছেলে হিরন মিয়া (৩০) মঙ্গলবার দুপুরে বাড়ির পাশের দক্ষিণের হাওরে কাজ করতে গিয়ে বজ্রপাতের শিকার হয়ে ঘটনাস্থলেই নিহত হয়েছেন।

মন্তব্য
Loading...