তুলে নেওয়া হলো ঈদগা’র নারী প্রবেশে ‘নিষেধাজ্ঞা’

0 ৭৭৪

সিলেটের ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে নারীদের প্রবেশাধিকার নিষিদ্ধ করে টানানো সাইনবোর্ড তুলে নেওয়া হয়েছে। শনিবার সকালে সিটি মেয়র আরিফুল হক চৌধুরীসহ ঈদগাহ পরিচালনা কমিটির বৈঠকের পর এসব অবমাননকার সাইনবোর্ড তুলে নেওয়া হয় বলে সিটি কর্পোরশেনের জনসংযোগ দপ্তর জানিয়েছে।

সিসিক সূত্রে জানা যায়, শাহি ঈদগাহয় নারী প্রবেশে নিষিদ্ধ করে সাইনবোর্ড টানানো নিয়ে বিভিন্ন মাধ্যমে সমালোচনার প্রেক্ষিতে
শনিবার সকালে শাহী ঈদগাহ পরিচালনা কমিটির এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে নগরীর কাজীটুলায় অনুষ্ঠিত বৈঠকে শাহী ঈদগাহ পরিচালনা কমিটির মোতাওয়াল্লী জহির বক্ত এতে সভাপতিত্ব করেন।

বৈঠকে কমিটির অনুমতি ছাড়া কে বা কারা এধরণের সাইন বোর্ড স্থাপন করলো সে বিষয় নিয়ে ক্ষোভ প্রকাশ করা হয়। এছাড়া এসব চক্রান্তকারীদের খোঁজে বের করে আইনানুগ ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত হয়।

বৈঠকে শাহী ঈদগাহ’র গেইট সংস্কার করার সিদ্ধান্তের পাশাপাশি ঈদগাহের পবিত্রতা রক্ষায় কমিটির পক্ষ হতে পবিত্ররতা রক্ষাকরণ সম্বলিত কিছু নির্দেশ-উপদেশ লেখা সাইন বোর্ড স্থাপনের সিদ্ধান্ত হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন শাহী ঈদগাহ পরিচালনা কমিটির সদস্য ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বদরুজ্জামান সেলিম, কামরান আহমদ কামাল, সুয়েব আহমদ, আব্দুল আহাদ, বাবুল খাঁন, কুতুব উদ্দিন, এ এইচ সেলিম, মাখন মিয়া, এডভোকেট আব্দুল মোনিম খসরু, নজমুল হোসেন ও মুস্তাক আহমদ।

উল্লেখ্য, সিলেটের ঐতিহাসিক ও ঐতিহ্যময় স্থাপনা শাহী ঈদগা’র পবিত্রতা রক্ষার নামে প্রবেশদ্বারে ‘নারী প্রবেশ নিষেধ’ লেখা সাইনবোর্ড টানায় একটি গোষ্ঠি। এসব সাইনবোর্ডকে নারীর জন্য অবমাননাকর উল্লেখ করে এর প্রতিবাদে সরব হন অনেকে। কেবল ধর্মীয় নয়, শাহী ঈদগার ঐতিহাসিক ও ঐতিহ্যময় গুরুত্বের কথা বিবেচনা করে এটি সবার জন্য উন্মুক্ত রাখার দাবি উঠে।

মন্তব্য
Loading...