ফেইসবুকে আপত্তিকর লেখালেখি মস্তফা নামের এক ব্যক্তির বিরুদ্ধে মামলা

0 ২২৭

সুনামগঞ্জ জেলার সম্ভ্রান্ত পরিবারের সন্তান ও বালু পাথর ব্যবসায়ী মাহমুদ হাসানের বিরুদ্ধে সোশ্যাল যোগাযোগের মাধ্যম ফেইসবুকে আপত্তিকর লেখালেখি করায় মোঃ মস্তফা (৩০) নামের এক ব্যক্তিকে প্রধান আসামী করে স্ট্যাটাস শেয়ার কারী মোঃ রকিবুল হাসান (৩১) ও মোঃ আব্দুল মুনিম (৫৫) এবং এম.ডি. হারুন সহ সকল দুষ্কৃতকারীদের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনাল (বাংলাদেশ) আইন ২০০৬ সালের তথ্য ও যোগাযোগ ২০১৩ এর ৫৭ ধারায় মাহমুদ হাসান বাদী হয়ে গত ২৯-০৩-২০১৮ ইং তারিখে ঢাকা সাইবার ট্রাইব্যুনালে মামলা নং-৪৩/২০১৮ দায়ের করেন।

 

মামলার প্রাথমিক প্রতিবেদনে উল্লেখিত, বিগত ১৮-০৩-১৮ ইং তারিখে বাদী মাহমুদ হাসান হঠাৎ দেখতে পান যে, ১ নং আসামী মোঃ মস্তফা তার পরিচালিত ফেইসবুক আইডি (Md Mostofa Bhuiyan) থেকে বাদীর ছবিসহ মানহানিকর বক্তব্য স্ট্যাটাস রূপে পোষ্ট করেছে একই সাথে ২নং আসামী মোহাম্মদ রকিবুল হাসান (Hasan Mohammad Rokibul) ও মোহাম্মদ আব্দুল মুনিম (Cllr M Munim) তাদের নিজ ফেইসবুক আইডিতে ১নং আসামীর পোষ্টকৃত স্ট্যাটাস শেয়ার করেন।

এব্যাপারে সুরমা টাইমসের প্রতিবেদককে বাদী মাহমুদ হাসান জানান, কে বা কারা আমাকে সামাজিক ও পারিবারিক ভাবে হেয় প্রতিপন্ন এবং ভাবমূর্তি নষ্ট করার উদ্দেশ্যে ষড়যন্ত্রমূলক ভাবে নিজেদের পরিচয় গোপন করে আমার বিরুদ্ধে জঘন্য অপতৎপরতা চালাচ্ছে। তাই দুষ্কৃতকারীদের বিরুদ্ধে তিনি সাইবার আইনে মামলা করেছেন একই সাথে দুই কোঠি টাকার মানহানি মামলা করার প্রস্তুতি নিচ্ছেন তিনি। তিনি চক্রান্তকারীদের সর্বোচ্চ শাস্তি প্রদানের দাবী ও জানান।

মন্তব্য
Loading...