কানাইঘাটে গরুসহ ৭ চোর গ্রেফতার

0 ১৭৯

কানাইঘাট প্রতিনিধি::        সিলেটের কানাইঘাটে ৪টি চোরাই গরুসহ ৭ গরু চোরকে গ্রেপ্তার করা হয়েছে। জানা যায় গতকাল সোমবার সন্ধ্যায় কানাইঘাট থানা পুলিশ উপজেলার চতুল বাজার থেকে এলাকার চিহিৃত গরু চোর দেলোয়ার ও আব্দুর গফুরকে গ্রেফতার করে। এদের দেওয়া তথ্য মতে উপজেলার দিঘীরপাড় পুর্ব ইউপির মৌনগর গ্রামের গরু চোর দলের সদস্য আব্দুস শহিদের বাড়িতে হানা দিয়ে ২টি গরু ও মাঝর গ্রামের আব্দুর রহমানের বাড়ি থেকে আরো ২টি গরু উদ্ধার সহ আব্দুর রহমান ও আফতাব উদ্দিন নামের আরেক চোরকে গ্রেফতার করে পুলিশ।

পরে এদের দেওয়া তথ্যের বিত্তিত্বে ঐদিন ভোর রাতে সুরইঘাট সুইচ গেইটের কাছে শশুড় বাড়ি থেকে মৌনগর গ্রামের আব্দুস শহিদকে গ্রেফতার করা হয়। এ সময় গরু চোর আব্দুস শহিদের দেওয়া তথ্যে বাউরভাগ গ্রামের আব্দুস শহিদ ও মঈন উদ্দিন ময়নাকে আটক করা হয়। এসব চোরদের মধ্যে ময়না চোর জানায় তার কাছে থাকা দুটি গরু সে জকিগঞ্জ এলাকায় ৫০ হাজার টাকা দামে বিক্রি করে দিয়েছে। তবে এই গরু চোর সিন্ডিকেটকে গ্রেফতার করায় এলাকার মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে। তারা জানান এই সিন্ডিকেট সিলেটের বিভিন্ন এলাকা সহ উপজেলা জুড়ে গরু চুরি সহ নানা অপকর্ম করে থাকে। গতকাল মঙ্গলবার এলাকার চিহিৃত গরু চোরদের এক নজর দেখতে সকাল থেকে থানা এলাকায় সাধরণ জনতার ভিড় জমে উঠে।

এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ জানান এই চোর সিন্ডিকেটকে গ্রেফতারের জন্য পুলিশ দীর্ঘদিন থেকে তৎপর ছিল। অবশেষে টানা দুদিন উপজেলা জুড়ে বিরামহীন অভিযান চালিয়ে তাদের দলের ৭ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতার করতে অভিযান অব্যহত রয়েছে। অপরদিকে গত জানুয়ারীতে র‌্যাবের দায়ের কৃত বিস্ফোরক মামলার পলাতক থাকা মুল আসামী বাউরভাগ ২য় খন্ড গ্রামের মৃত আব্দুল হকের পুত্র ফয়েজ উদ্দিনকে তার নিজ এলাকা থেকে গতকাল মঙ্গলবার সকালে গ্রেফতার করে পুলিশ।

মন্তব্য
Loading...