Sylhet Express

সিলেট শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের দায়িত্বে অধ্যাপক কুদ্দুছ

0 ৩৩৪

সিলেট শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান পদে প্রেষণে নিয়োগ পেয়েছেন সিলেট এমসি কলেজের উপাধ্যক্ষ মো. আবদুল কুদ্দুছ। তিনি সাবেক চেয়ারম্যান অধ্যাপক একে আমে গোলাম কিবরিয়া তাপাদারের স্থলাভিষিক্ত হলেন।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপণে তাকে নিয়োগ দেওয়া হয়। এলপিআর এ যাওয়ায় বোর্ডের চেয়ারম্যান পদ শুন্য ছিল। চেয়ারম্যান না থাকায় এ বোর্ডের সচিব ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছিলেন।

শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব ফাতেমা তুল জান্নাত স্বাক্ষরিত চেয়ারম্যান নিয়োগের আদেশে বলা হয়, নিয়োগকৃত চেয়ারম্যান নিজ নিজ বেতনক্রম অনুযায়ি বেতনভাতা পাবেন। তার পদ সংশ্লিষ্ট অন্যান্য ভাতাদি পাবেন।

প্রফেসর মো. আব্দুল কুদ্দুছ ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে এমসি কলেজ অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব নেন। কলেজ অধ্যক্ষের অনুপস্থিতে বিভিন্ন সময়ে তিনি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন।

সপ্তম বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের এ শিক্ষক ১৯৮৮ সালে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসায় প্রভাষক হিসেবে যোগদান করেন। ১৯৯৩ সালে প্রথম তিনি এমসি কলেজের শিক্ষক হিসেবে যোগদান করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করা প্রফেসর অাব্দুল কুদ্দুছের গ্রামের বাড়ী মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায়।

উল্ল্যেখ্য, এমসি কলেজের প্রাক্তন উপাধ্যক্ষ প্রফেসর মুহা হায়াতুল ইসলাম আকঞ্জি গত ১৮ ডিসেম্বর সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ পদে বদলির অাদেশে অধ্যাপক আব্দুল কুদ্দুছ ৪জানুয়ারি উপাধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহন করেন।

মন্তব্য
Loading...