গণতন্ত্রের বিজয় দিবসে সিলেট আ’লীগের সমাবেশ

0 ৪০

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এড. মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, ‘খালেদা জিয়া গণতন্ত্রের হত্যাকারী। এদেশের গণতন্ত্র ধ্বংস করতে তিনি অনেক অপচেষ্টা চালিয়েছেন। কিন্তু, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্ব আর সাহসী সিদ্ধান্ত বাংলাদেশকে এসব ষড়যন্ত্র থেকে রক্ষা করেছে। ২০১৪ সালের ৫ই জানুয়ারির নির্বাচন না হলে দেশের গণতন্ত্রকে বাঁচিয়ে রাখা যেত না।

তিনি আরো বলেন, ‘বাংলাদেশের গণতন্ত্রের হত্যাকারী খালেদা জিয়াকে এদেশে রাজনীতি করতে দেওয়া হবে না।’

আজ শুক্রবার বিকেলে নগরীর কোর্ট পয়েন্টে সমাবেশ করেছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। সিলেট মহানগরের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে মিসবাহ উদ্দিন সিরাজ উপরোক্ত কথাগুলো বলেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর পরিচালনায় উপস্থিত ছিলেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব সিরাজুল ইসলাম, আব্দুল খালিক, মহানগরের য্গ্মু সম্পাদক ফয়জুল আনোয়ার আলাওর, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সায়ফুল আলম রুহেল, মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিয়ষক সম্পাদক আজাদুর রহমান আজাদ, জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক সাবেক ছাত্রনেতা এড. রঞ্জিত সরকার, মহানগরের শ্রম বিষয়ক সম্পাদক জুবের খান, দক্ষিণ সুরমা উপজেলা চেয়ারম্যান জেলা আওয়ামী লীগ নেতা আবু জাহিদ প্রমুখ।

এছাড়া আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আলোচনা সভায় উপস্থিত ছিলেন। এর আগে নগরীর বিভিন্ন স্থান মিছিল সহকারে নেতাকর্মীরা কোর্ট পয়েন্টে এসে জড়ো হন।

উল্লেখ্য, তৎকালীন বিরোধীদল বিএনপি নেতৃত্বাধীন জোটের বয়কটের পরেও ২০১৪ সালের ৫ই জানুয়ারি দশম জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। এর পর থেকে আওয়ামী লীগ এই দিনকে গণতন্ত্র রক্ষা দিবস হিসেবে পালন করে আসছে।

মন্তব্য
Loading...